ব্রেকিং নিউজ
লাগামহীন নিত্যপণ্যের বাজারে ,অসহায় ক্রেতারা মসজিদে তালা দিয়ে অগ্নিসংযোগ করে ১১ মুসল্লিকে হত্যা ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন "সুন্দরবন নিউজ" ‘কেস খেলবা, আসো অভিনেত্রী নিপুণকে ডিপজল হাদিসের প্রভাষক শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সুধা রানীর ইভটিজিংয়ের মিথ্যা অভিযোগ দেওয়ায় জাবি ছাত্রীকে অর্থদণ্ড এবং দুই ছাত্র বহিষ্কার
×

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : মো :দিল
প্রকাশ : ১৮/৬/২০২২ ৬:২২:৪৮ PM

সিরাজগঞ্জে যাতায়াতে ১২ গ্রামের মানুষের ভোগান্তি

সিরাজগঞ্জে ইছামতী নদীর উপর ব্রীজ না থাকায় প্রায় ১২ টি গ্রামের  ৫০হাজার  মানুষের যাতায়াতের ভোগান্তি পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

সরেজমিনে দেখা যায়, কদমপাল,চর পদমপাল,রাজাপুর,পাচটিকরি,ধোপাপড়া,সড়ায়চন্ডি রহিমপুর, মাছুয়াকান্দি, বহুলিসহ বিভিন্ন গ্রামের সকল শ্রেনীর পেশার মানুষ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ দুরদুরান্তের প্রায়  দিন ৫ হাজার মানুষ যাতায়াত করে বাঁশের সাকো দিয়ে।

এতে যেমন চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এছাড়াও সাকো পার হতেই গুনতে হয় টাকা।

অনেকে দুর্ঘটনা কবলিত হয়ে নদীতে পরে যায় বিধায় যাতায়াত করতে অনিহা অনেকের মাঝে। এদিকে চন্ডিদাসগাঁতী গ্রামে স্কুল-কলেজ- মাদ্রাসা ও হাট-বাজার থাকায় প্রতিনিয়ত চলতে ১২ টি গ্রামের মানুষ। 

স্থানীয়রা জানান, আমাদের চলাচল খুবই কষ্ট হয়ে পড়েছে। অনেক সময় চলাচলের সময় নদীতে পড়ে যায়। ভারী মালামাল বহন করা যায় না।

কোমলমতি শিক্ষার্থীসহ নানান পেশাজীবি মানুষের বাঁশের সাকো দিয়ে চলাচল ঝুঁকি হয়ে পড়েছে।

জননেত্রী শেখ হাসিনাসহ স্থানীয় জনপ্রতিনিধির কাছে আমরা জোড়া দাবি জানাচ্ছি। আমাদের যেন দ্রত ব্রীজ দিয়ে চলাচল সুবিধা করে দেয়।

সিরাজগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ইছামতী নদীর উপর ব্রীজের জন্য সার্ভে করা হয়েছে। যখন বাজেট হবে তখন ব্রীজ নির্মাণ কাজ শুরু হবে।